sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৬০ হাজার




  যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৬০ হাজার

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) নতুন করে আরও ৫৯ হাজার ২২২ জন আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে। খবর এএফপি’র।

Bashundhara LP Gasওই ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে মহামারি করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৬০ হাজার ছাড়িয়ে গেল।

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলোতে অনেক বেড়ে গেছে। গত শনিবার দেশটিতে ৬৬ হাজার ৫২৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়। ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে এটি ছিল একটি নতুন রেকর্ড।

জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরও ৪১১ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৩৫ হাজার ৫৮২ জনে দাঁড়ালো।

সম্প্রতি দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় এ দুই অঞ্চলের রাজ্যগুলোর ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে। এসব অঞ্চলে বর্তমানে মাস্ক পরার ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে এবং করোনার বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ আবারো জোরদার করা হয়েছে।

গতকাল সোমবার (১৩ জুলাই) ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটিক গভর্নর গ্যাভিন নিউসম করোনা সংক্রমণ রোধে ইনডোর রেস্টুরেন্ট, বার, সিনেমা হল, নাট্যশালা, সেলুন এবং উপাসনালয় বন্ধের নির্দেশ দিয়েছেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply