sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » কেনো পাকিস্তানের হয়ে খেলেননি জানালেন তাহির





কেনো পাকিস্তানের হয়ে খেলেননি জানালেন তাহির

জন্মেছেন লাহোরে, খেলেছেন পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলে। সেই ইমরান তাহিরের অভিষেক হল সাউথ আফ্রিকা দলে। কেন? এতদিন পর প্রোটিয়া লেগস্পিনার জানালেন, কেনো পাকিস্তানকে এড়িয়ে গায়ে চাপিয়েছেন প্রোটিয়া জার্সি!

যুব দলের হয়ে খেলা তাহির এক পর্যায়ে খেলেছেন পাকিস্তান ‘এ’ দলেও। কিন্তু কিছুতেই জাতীয় দলের দুয়ার খুলছিল না। যখন নিশ্চিত হয়ে যান পাকিস্তানের হয়ে আর খেলা হবে না, স্ত্রীর কথায় চলে আসেন সাউথ আফ্রিকায়। ফলাফল, প্রোটিয়া ইতিহাসে অন্যতম সেরা স্পিনারটির নাম এখন ইমরান তাহির।

‘লাহোরে খেলে বড় হয়েছি। আজ যে এই পর্যায়ে এসেছি, তার পেছনে লাহোরের যথেষ্ট অবদান আছে।’ জিও স্পোর্টসকে এভাবে বলছেন তাহির।

‘আমার জীবনের বেশিরভাগ সময় পাকিস্তানে খেলেছি। কিন্তু সেখানে সুযোগ হচ্ছিল না। দিন দিন হতাশা বেড়েই যাচ্ছিল।’



‘পাকিস্তান ছেড়ে আসাটা ভীষণ কঠিন ছিল। সৃষ্টিকর্তার আশীর্বাদ ছিল আমার উপর। পাশাপাশি আজ যে আমি সাউথ আফ্রিকায় প্রতিষ্ঠিত, তার পুরো কৃতিত্ব আমার স্ত্রীর।’

ওয়ানডেতে সাউথ আফ্রিকার হয়ে ১০৭ ম্যাচ খেলেছেন ৪১ বছর বয়সী তাহির, ২৪.৮৩ গড়ে নিয়েছেন ১৭৩ উইকেট। ৩৮ টি-টুয়েন্টিতে তার উইকেট সংখ্যা ৬৩।

প্রোটিয়াদের হয়ে ২০টি টেস্ট খেলেছেন। সাদা পোশাকের ফরম্যাটে তাহিরের পারফরম্যান্স অবশ্য খুবই সাদামাটা। ৪০.২৪ গড়ে উইকেট কেবল ৫৭টি।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply