sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বার্সেলোনা দুর্বল দল, মাঠে অমনোযোগী: মেসি




বার্সেলোনা দুর্বল দল, মাঠে অমনোযোগী: মেসি
বার্সেলোনা দুর্বল দল, মাঠে অমনোযোগী। লা লিগার শিরোপা খোয়ানোর একদিন পর এমন বিষ্ফোরক মন্তব্য করেছেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। শিরোপা হারানোয় বার্সার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন ক্লাবটির সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট। স্প্যানিশ গণমাধ্যমে তিনি বলেন, বার্সেলোনা দিন দিন এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত ঐতিহ্য হারাচ্ছে।

এই অনুশীলনটা আর দশটা দিনের মতন না। পেশাদারি দায়িত্বশীলতা থেকে হয়তো লা লিগায় দুই মৌসুম ধরে রাখা ট্রফিটা হারানো কয়েক ঘন্টা পরই মাঠে অনুশীলনে নামতে হল মেসি-গ্রিজম্যনদের। চাম্পিয়ন্সলিগে এখনো সুযোগ আছে মেসিদের সামনে। কোচ কিকে সেতিয়েনের অধীনে কিছুক্ষণ অনুশীলনে হতাশা কাটানোর চেষ্টা। কিন্তু চোখ মুখে স্পষ্ট বেদনাটা আড়াল করতে পারলো কই!

মেসিদের স্প্যানিশ সাম্রাজ্য হারানোর কারণ খুঁজলে পাওয়া যাবে ক্ষোভ। দলে অন্তর্কোন্দল থাকলে কখনো ভালো ফল আসে না। তবে ওসাসুনার সঙ্গে ২-১ গোলে হারের পর লা লিগার মসনদ হারানোর কারণ জানালেন মেসি। যিনি থাকেন সবসময় চুপচাপ। তিনি করলেন বিস্ফোরক মন্তব্য। এই বার্সেলোনা নাকি দূর্বল,অমনোযোগী। এই দল নিয়ে ভালো করা সম্ভব নয়। গণমাধ্যমে এমন মন্তব্যে দুনিয়া জোড়া বার্সা সমর্থকদের আলোচনার হট টপিক হয়ে দাড়িয়েছে।

দলের এমন বিপর্যয়ে মেসির এমন মন্তব্য ভাবাচ্ছে ক্লাব প্রেসিডেন্টকে। দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট তো বলে বলেই বসলেন, বার্সা নাকি এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত ছওট দল হয়ে যাচ্ছে। তবে এখনো মৌসুম শেষ হয়ে যায়নি। ২০০৭-৮ মৌসুমের পর কখনো কোনো ট্রফি ছাড়া ঘরে ফেরেনি কাতালান জায়ান্টরা। তাই আপাতত ৮ আগস্ট নাপোলির সঙ্গে ইউসিএল ম্যাচের দিকেই চোখ মেসিদের।

দলের পারফরমেন্স কাটাছেড়ায় সমালোচনার মুখে পড়তে হচ্ছে মেসিকেও। অনেক সমালোচক বার্সায় মেসির শেষ দেখে ফেলেছেন। ক'দিন আগে তো মেসির বার্সা ছাড়ার খরব গনমাধ্যমে বার বার শিরোনাম হয়েছে।২০২২ কাতার বিশ্বকাপ মেসি খেলতে পারবে কিনা সেই প্রশ্নও উঠছে। তবে বিপদের এই দিনে পাশে পেলেন সাবেক আর্জেন্টাইন ও বার্সা সতীর্থ হাভিয়ের মাসচেরানোকে। জানালেন মেসির এখনো ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রয়েছে।

মাসচেরানো বলেন, মেসি এখনো কতটা সেরা ফুটবলার তা তার মৌসুম প্রতি গোল দেখলেই বুঝবেন। চলতি মৌসুমেও লিগের অন্যতম শীর্ষ স্কোরার সে। ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত যদি সে ফিট থাকে, তবে সে নিঃসন্দেহে দলকে লিড দেয়ার সামর্থ্য রাখে।

মেসি যুগের অবসান হতে এখনো ঢের দেরি, মনে করেন সমর্থকরা। মেসি নিজেও হয়তো সেটা চাইবেন না। তাইতো বার বার ফিরে আসবেন মেসি। বার্সাও ফিরে আসবে দ্বিগুন উদ্যোমে। নতুন মৌসুমে ভক্তদের প্রাণপণ দাবী হয়তো এইটুকুই।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply