sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » লারাকে পেছনে ফেললেন হোল্ডার




  লারাকে পেছনে ফেললেন হোল্ডার

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১১৬ দিন পর ফেরা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচেই কিংবদস্তী স্বদেশী ব্রায়ান লারাকে পেছনে ফিললেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। করোনার মধ্যেই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সাউদাম্পটন টেস্ট দিয়ে আবারও মাঠে ফিরে ক্রিকেট। পুর্নজন্মের প্রথম ক্রিকেট ম্যাচে দারুণ এক জয় তুলে নেয় ক্যারিবীয়রা।

জেসন হোল্ডারের নেতৃত্বে ৪ উইকেটে জয়ের স্বাদ পায় ক্যারিবীয়রা। এ জয়ে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের কিংবদন্তি ব্রায়ান লারাকে টপকে গেছেন হোল্ডার।

অধিনায়ক হিসেবে টেস্ট ক্রিকেটে ১১তম জয়ের স্বাদ পেয়েছেন হোল্ডার। আর দলনেতা হিসেবে ১০ টেস্টে জয়ের স্বাদ পেয়েছিলেন লারা। ৪৭ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেন লারা। তার নেতৃত্বে ১০টিতে জয়, ২৬টিতে হার ও ১১টি ড্র’র স্বাদ পায় ক্যারিবীয়রা।

লারার চেয়ে ১৪টি ম্যাচে কম নেতৃত্ব দিয়েই ক্রিকেটের বরপুত্রকে টপকে গেছেন হোল্ডার। ৩৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে ১১টি ম্যাচে জয়ের স্বাদ দিয়েছেন হোল্ডার। পাশাপাশি ১৭টিতে হার ও ৫টি ড্রও রয়েছে।

১১টি জয়ে স্যার রিচি রির্চাডসনের পাশে নিজের নাম লেখালেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজকে ২৪ টেস্টে নেতৃত্ব দিয়ে ১১টি জয় রয়েছে রিচার্ডসনেরও। সাথে ৬টি হার ও ৭টি ড্র রয়েছে।

টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেয়া ও জয়ের স্বাদের রেকর্ড রয়েছে ক্লাইভ লয়েডের। তার নেতৃত্বে ৭৪টি টেস্টে ৩৬টিতে জয়, ১২টি হার ও ২৬টি ড্র করে ক্যারিবীয়রা।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply