Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » কুমিল্লা নগরে চলছে উন্নয়নের কাজ, ভোগান্তিতে নগরবাসী (ভিডিও)







কুমিল্লা নগর জুড়ে চলছে উন্নয়নের কাজ। রাস্তাঘাট কাটায় ধুলা, বালি আর কাদায় একাকার। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। তারপরও উন্নয়নের স্বার্থে আর কাজের মান ঠিক রাখতে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন নগর-পিতা।

কুমিল্লার ২৭টি ওয়ার্ডের উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে সিটি করপোরেশন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে রাস্তা, ড্রেন, কার্লভাট সংস্কারসহ এলইডি সড়ক বাতি ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন। ইতোমধ্যে ধাপে ধাপে এসব প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে।

তবে কাজ শুরুর পর থেকে নগর জুড়ে দেখা দিয়েছে নানা সমস্যা। রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে ধুলা, বালি আর কাদায় চলাচল করা দায়। কাজের মান ও সময় সীমা নিয়েও রয়েছে নানা অভিযোগ।

এলাকাবাসী জানান, যেসব রাস্তায় কাজ হচ্ছে, সেই কাজগুলোর মান  ভাল হচ্ছে না। জনসাধারণের সুবিধার্থে ভাল মানের কাজ হউক। সেই সঙ্গে জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে দ্রুত সময়ের মধ্যে যেন কাজ গুলো সমাপ্ত করা হয়।

অবশ্য নগরবাসীর দুর্ভোগের কথা স্বীকার করে উন্নয়নে জন্য সকলের সহযোগিতা চেয়েছেন মেয়র।


কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, শহরে অনেক সুরু ড্রেন ছিল। যেকারণে অতিবৃষ্টি হলে পানি ওভার ফ্লু করত। সে কারণে ওই ড্রেনগুলো বড় করার কাজ চলছে।

এদিকে, কাজের মান ঠিক রাখতে ও তদারকি করার জন্য প্রতিটি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠনের কথা জানান এই জনপ্রতিনিধি।

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সৈয়দ মোহাম্মদ সোহেল বলেন, মানুষের দু:খ দুর্দশা থাকবে, যদি কাজের মান খারাপ হয়। সেই জন্য প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলরদের বলা হয়েছে, নিজের ওয়ার্ডের কাজগুলো যেন বুঝে নেয়।

২০১৭-১৮ অর্থবছরে কুমিল্লা নগরীর উন্নয়নে জাইকা ১৬০ কোটি টাকা এবং বিশ্বব্যাংক অর্থায়ন করে ৫০ কোটি টাকা। চলতি বছরের জানুয়ারি থেকে শুরু হওয়া এ কাজ ২০২০ সালের জুন মাসের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply