Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » ‘সন্ত্রাসবাদের মূলোৎপাটন পর্যন্ত সিরিয়ার পাশে থাকবে ইরান’






ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, সিরিয়ায় উগ্র তাকফিরি সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে বিজয়ে তেহরান ও দামেস্কের সহযোগিতা এখন আঞ্চলিক ও আন্তর্জাতিক সমাজের জন্য একটি প্রমাণিত সত্য। সিরিয়ার নিরাপত্তা সংকট পুরোপুরি কেটে না যাওয়া পর্যন্ত এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

ইরান সফররত সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লিম মঙ্গলবার তেহরানে আলী শামখানির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ প্রত্যয় জানান।

ইরানের এই শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা বলেন, বর্তমানে সিরিয়ায় নিরাপত্তা প্রতিষ্ঠা দেশটির পুনর্গঠনের পূর্বশর্ত। ইরান সন্ত্রাসবিরোধী যুদ্ধে যেমন সিরিয়ার জনগণ ও সরকারের পাশে ছিল দেশটির পুনর্গঠনেও পূর্ণ উদ্যমে দামেস্ককে সহযোগিতা করবে তেহরান।


সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লিম
মুসলিম বিশ্বের যেকোনো সংকটে সকল মুসলমানের এগিয়ে আসা কর্তব্য বলে উল্লেখ করেন আলী শামখানি। তিনি বলেন, মুসলিম দেশগুলোতে যাতে নিরাপত্তা প্রতিষ্ঠিত না থাকে এবং এসব দেশ যাতে উন্নয়নের পথে চলতে না পারে সেজন্য আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল সারাক্ষণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। মুসলমানদের মধ্যে মতপার্থক্য ও সংঘাত বাধিয়ে রাখা মুসলিম বিশ্বের এই দুই প্রধান শত্রুর সবচেয়ে বড় কাজ বলে তিনি উল্লেখ করেন।

সাক্ষাতে চরম দুঃসময়ে সিরিয়ার জনগণের পাশে থাকার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানান সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী।তিনি সিরিয়ায় রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠার ক্ষেত্রে চলমান প্রচেষ্টার সর্বশেষ পরিস্থিতিও তুলে ধরেন।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply