sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্ত হচ্ছেন ক্রীড়াঙ্গণের তারকারা




জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্ত হচ্ছেন ক্রীড়াঙ্গণের তারকারা

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনে একের পর এক যুক্ত হচ্ছেন ক্রীড়াঙ্গণের তারকারা। যুক্তরাষ্ট্রের জাতীয় বাস্কেটবল দলের হেড কোচ গ্রেগ পপভিচ মনে করেন, শ্বেতাঙ্গ হিসেবে তিনি এ ঘটনায় বিব্রত। বর্ণবাদ বিরোধী আন্দোলন ভিন্ন মাত্রা পাওয়ায় নতুন দিনের স্বপ্ন দেখছেন বাস্কেটবল তারকা ম্যালকম জেনকিনস। বর্ণবাদকে ভাইরাস হিসেবে আখ্যায়িত করেছেন যুক্তরাজ্যের বক্সার এন্থনি জশুয়া।


 জর্জ ফ্লয়েড হত্যাকান্ডের পর বর্ণবাদ বিরোধী আন্দোলন নতুন মাত্রা পেয়েছে। আমেরিকার সঙ্গে প্রতিবাদের মিছিলে যুক্ত হয়েছে গোটা বিশ্ব। ইউরোপে রাস্তায় নেমে বিক্ষোভ করছে অসংখ্য মানুষ। ক্রীড়াবিদরাও তাতে সামিল হয়েছেন। যুক্তরাজ্যের হেভিওয়েট বক্সার অ্যান্থনি যশোয়া নিজ শহর ওয়াটফোর্ডে 'ব্ল্যাক লাইভ ম্যাটার্স' পদযাত্রায় অংশ নেন। এসময় তিনি বর্ণবাদকে ভাইরাস হিসেবে চিহ্ণিত করেন।

আন্দোলনে শুরু থেকে সক্রিয় যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকারা। এবার প্রতিবাদ বিক্ষোভে অংশ নিলেন নেউ অরলিন্স সেইন্টের ডিফেন্সিভ ব্যাক ম্যালকম জেনকিনস। এর আগেও বিভিন্ন সময় মাঠে নানাভাবে বর্ণবাদের বিরুদ্ধে নিরব প্রতিবাদ জানিয়েছিলেন তিনি।

মুখ খুলেছেন যুক্তরাস্ট্র জাতীয় বাস্কেটবল দলের হেড কোচ গ্রেগ পপভিচ। তিনি বলেছেন, একজন শ্বেতাঙ্গ হিসেবে তিনি জর্জ ফ্লয়েডের ঘটনায় বিব্রত।


 

ব্লাক লাইভস ম্যাটার আন্দোলনে সংহতি জানাচ্ছে ফুটবল বিশ্বও। বায়ার লেভারকুসেনের বিপক্ষে ম্যাচের সময় আর্মব্যান্ড পড়ে সংহতি জানান বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা। অন্য ম্যাচগুলোতেও হাঁটু গেড়ে গোল উদযাপন করে আন্দোলনে সমর্থন দেন ফুটবলাররা।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply