sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » বঙ্গবন্ধুর খুনি রাশেদের ক্যালিফোর্নিয়ায় চার বাড়ি




বঙ্গবন্ধুর খুনি রাশেদের ক্যালিফোর্নিয়ায় চার বাড়ি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মোট চারটি বাড়ির মালিক বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী। এর মধ্যে দুটি স্ত্রী ও এক ছেলেসহ তার নামে আর বাকি দুটি দুই ছেলের নামে। বাংলাদেশি টাকায় এ বাড়িগুলোর বাজারদর প্রায় অর্ধ শত কোটি টাকা।

রাজনৈতিক আশ্রয়ে থাকা রাশেদ চৌধুরী বর্তমানে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের রাজধানী স্যাক্রামেন্টো থেকে প্রায় ১১০ কিলোমিটার দূরের শহর কনকর্ডের হ্যাকলবেরি ড্রাইভে বসবাস করেন বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে জনসমক্ষে না এলেও গড়েছেন অঢেল সম্পত্তি। ক্যালিফোর্নিয়ায় মোট চারটি বাড়ির মালিক তিনি ও তার পরিবার।

ক্যালিফোর্নিয়ার কনকর্ডে ২০১৫ সালে প্রায় চার লাখ ৬০ হাজার ডলার দিয়ে কেনা বাড়িটির বর্তমান মূল্য প্রায় পাঁচ কোটি দশ লাখ টাকা। এছাড়াও বাড়ি আছে স্যাক্রামেন্টোতে।

রাশেদ চৌধুরীর দুই ছেলে রূপম জে চৌধুরী ও সুনাম এম চৌধুরী। এ দুজনও সপরিবারে থাকেন ক্যালিফোর্নিয়ায়। রূপম ক্যালিফোর্নিয়ার ওয়ালনাট ক্রিকে থাকেন নিজ বাসায়।

এছাড়া ছোট ছেলে সুনাম বর্তমানে ক্যালিফোর্নিয়ার এলক গ্রোভের ওয়াইল্ড অর্কিড ওয়েতে বসবাস করেন। প্রোজেক্ট কন্ট্রোল ইঞ্জিনিয়ার হিসেবে গোল্ডেন স্টেট ইউটিলিটি সংস্থায় কাজ করছেন তিনি।

কনকর্ডের বাড়ির অংশীদার হিসেবে স্ত্রী মমতাজ চৌধুরী ও বড় ছেলে রূপম চৌধুরীকে দেখান রাশেদ। এছাড়া ২০১০ সালে স্যাক্রানেন্টোতে প্রায় এক লাখ ৮ হাজার ডলার দিয়ে কেনা বাড়িটির বর্তমান মূল্য প্রায় দুই কোটি ৩০ লাখ টাকা। ওয়ালনাট ক্রিকে ২০১৬ সালে তিনি প্রায় দশ লাখ ৪০ হাজার ডলারে যে বাড়িটি কেনেন, তার বর্তমান মূল্য প্রায় ১১ কোটি চার লাখ টাকা।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply