Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » নেতানিয়াহু'র ব্যর্থতায় বিক্ষোভ হাজার মানুষের, আটক ৫৫




 নেতানিয়াহু'র ব্যর্থতায় বিক্ষোভ হাজার মানুষের, আটক ৫৫

সরকার-বিরোধী বিক্ষোভে উত্তাল ইসরাইল। করোনা ভাইরাস মোকাবিলায় ইসরাইলি প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু সরকারের ব্যর্থতা ও দুর্নীতির বিরুদ্ধে শুক্রবার বিক্ষোভ করে কয়েক হাজার মানুষ। এসময় সরকারের পক্ষে পাল্টা বিক্ষোভ হলে শুরু হয় সংর্ঘষ। আটক করা হয় অন্তত ৫৫ জনকে। রাষ্ট্রের নিরাপত্তায় বিক্ষোভকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু।

প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গেল কয়েক দিন ধরেই বিক্ষোভে করে আসছে ইসরাইলের সাধারণ মানুষ। তারই ধারাবাহিকতায় শুক্রবার জেরুজালেমে নেতানিয়াহুর বাসভাবনের সামনে জড়ো হন কয়েক হাজার মানুষ। এসময় ইসরাইলের পতাকা হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা।

অপ্রীতিকর ঘটনা এড়াতে বাসভবনের সামনের রাস্তা আটকে দেয় নিরাপত্তা বাহিনী। শান্তিপূর্ণভাবে বিক্ষোভ শুরু হলেও নেতানিয়াহুর সমর্থনে পাল্টা বিক্ষোভ শুরু হলে বাধে বিপত্তি। পরিস্থিতি নিয়ন্ত্রণে জলকামান নিক্ষেপ করে পুলিশ। নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

একজন বলেন, আমরা ভালোবাসা নিয়ে এখানে এসেছি। প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছি আমরা। তিনি ১১ বছর ধরে ইসরাইলে ঘৃণা ছড়াচ্ছেন। আমরা চাই, কোনো ধরনের সহিংসতা ছাড়াই তিনি পদত্যাগ করুন।

অন্যদিকে, যেকোনো মূল্যে নেতানিয়াহুর পাশে থাকার ঘোষণা দিয়েছে সরকার সমর্থকরা।

আরেকজন বলেন, আমাদের সবচেয়ে ভালো প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়হুকে সমর্থন জানাতে এখানে এসেছে। তিনি আমাদের নির্বাচিত প্রধানমন্ত্রী। আমরা সবসময় তাকে সমর্থন দিয়ে যাবো।

এদিকে, দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষায় বিক্ষোভকারীদের দমনে যেকোনো পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী।

নেতানিয়াহু বলেন, আমি সবপক্ষকেই শান্ত থাকার আহ্বান জানাচ্ছি। যারা দেশের ক্ষতি করতে চায়, রাষ্ট্রে সম্পদ নষ্ট করতে চায় তাদের কোনোভাবেই বরদাশত করা হবে না।

সমালোচকরা বলছেন, ইসরাইলে প্রতিদিনই ব্যাপক আকারে করোনা সংক্রমণ বাড়লেও তা মোকাবিলায় কার্যকর পদক্ষেপ নিতে পারেনি নেতানিয়াহু সরকার। এর আগে, দুর্নীতির অভিযোগে বিচারের মুখোমুখি হলে দায়মুক্তি চান ইসরাইলি প্রধানমন্ত্রী। এ নিয়েও ক্ষোভ রয়েছে জনমনে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply