sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » মালিকের মৃত্যুতে ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে কুকুরের আত্মহত্যা




 মালিকের মৃত্যুতে ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে কুকুরের আত্মহত্যা

মালিকদের প্রতি ঠিক কতটা পরিমাণে অনুগত থাকে কুকুর তা সর্বজনবিদিত। বলা হয় ভাই হয়তো ভাইয়ের সঙ্গে শত্রুতা করে কিন্তু কুকুর নয়। একটি ম’র্মান্তিক ঘটনা আবারো তার প্রমাণ করলো কুকুরের অনুগত থাকার বিষয়টি। ভারতের কানপুরে কয়েক বছর আগে এক মহিলা চিকিৎসক একটি কুকুরকে উ’দ্ধার করেছিলেন। তার মৃত্যুর পরে সেই পোষা কুকুর তার মৃত্যুতে ঝাঁ’পিয়ে পড়ে আত্মহত্যা করে। 

কানপুরের স্বাস্থ্য বিভাগের যুগ্ম পরিচালক ডাঃ অনিতা রাজ সিং এলাকার বাসিন্দা ১২ বছর আগে কুকুরটিকে করুণ অবস্থায় থেকে খুঁজে পেয়েছিলেন। তিনি তাকে গ্রহণ করেছিলেন এবং নিজের বাড়িতে এনে ছিলেন। ওই কুকুরটির নাম দিয়েছিলেন জয়া। ভারতীয় গণমাধ্যম নিউজ এইটটিন জানায়, কুকুরছানাটির মা তার জন্মের পরপরই উরসুলা হর্সম্যান হাসপাতালের কাছে তাকে ফেলে চলে যান।  ডাঃ অনিতা তাকে নিজের বাড়িতে এসে প্রতি পালনের দায়িত্ব নিয়েছিলেন। 

প্রথমদিকে কু’কুরটি জরাজীর্ণ এবং রোগা-পাতলা ছিল। ডাঃ অনিতার ছেলে তেজসে বলেছেন, ” আমার মা কুকুর ছানাটিকে অত্যন্ত যত্ন সহকারে সেবা শু’শ্রুষা করেছিলেন এবং তারপর এটি বেঁ’চে যায়। আমরা তাকে দত্তক নিয়েছিলাম এবং সে একটি পরিবারের সদস্য হয়েই থাকত।” তার মায়ের অবস্থা সম্পর্কে তিনি বলেছিলেন, “আমার মা কিডনির অসুস্থতা নিয়ে ভু’গছিলেন এবং গত কয়েক মাস ধরে তিনি অসুস্থ ছিলেন। তিনি একটি শহরের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, সেখানে বুধবার তিনি শে’ষ নিঃ’শ্বাস ত্যা’গ করেন। ”  পরে তার মার মৃতদেহ বাসায় আনার পর তা দেখে ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে ওই কুকুরটি। এদিকে এমন মর্মান্তিক ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে সবাইক শোক প্রকাশ করেছেন। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply