sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » মেসিকে খোঁচা দিলেন বেনজেমা?






মেসিকে খোঁচা দিলেন বেনজেমা?
বার্সেলোনাকে হটিয়ে লা লিগা ট্রফিটা রিয়াল মাদ্রিদের শোকেসে ওঠানোর অন্যতম কারিগর ফরোয়ার্ড করিম বেনজেমা। পুরো মৌসুমজুড়েই ধারাবাহিক থেকে গোল করেছেন ২১টি। তবু লিওনেল মেসির সঙ্গে কি তার তুলনা চলে! বিশ্ব ফুটবল দু'জনের ফারাকটা ঠিকই বুঝে। তারপরও সুযোগ পেয়ে মেসিকে খোঁচাতে ভুললেন না এই ফরাসী তারকা। 

চলতি মৌসুমে স্বমহিয়ায় ছিলেন না মেসি। তারপরও করেছেন ২৫ গোল। রেকর্ড গড়েছেন অ্যাসিস্টের। ২১টি গোলের যোগান দিয়ে করেছেন লা লিগার ইতিহাসের এক মৌসুমের সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড। এই মৌসুমেই মেসি ছুঁয়েছেন ৭০০ গোল করার মাইলফলক। ড্রিবলিংয়েও অন্য সবার চেয়ে এগিয়ে মেসি। তারপরও লা লিগা ট্রফি না পাওয়া মেসিকে খোঁচালেন বেনজেমা। 

ইউটিউবে প্রশ্নের উত্তরে বেনজেমা বলেন, আপনি এক ম্যাচে তিন গোল করলেন এর মানে কিন্তু এই নয় যে, আপনি বিশ্বের সেরা ফুটবলার হয়ে গেলেন! আপনাকে ট্রফি জিততে হবে। দলকে জিততে সাহায্য করতে হবে। পুরো মৌসুমজুড়ে আপনাকে ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে। 

এ বছর ব্যালন ডি অর ট্রফিরও অন্যতম দাবিদার ছিলেন করিম বেনজেমা। তবে আয়োজকরা জানিয়ে দিয়েছেন, করোনার প্রভাবে চলতি বছরের ব্যালন ডি অর পুরষ্কার দেয়া হবে না। ১৯৫৬ সাল থেকে পুরষ্কার চালু হওয়ার পর থেকে এই প্রথম বাতিল হলো এটি। ফুটবল বিশ্বের সবচেয়ে দামি ব্যক্তিগত অর্জন বলা হয় এটিকে। গেল এক যুগে মেসি-রোনালদোর বাইরে একবারই যেটি পেয়েছিলেন বেনজেমার ক্লাব সতীর্থ লুকা মদ্রিচ। ৬ বার ব্যালন ডি অর জিতে সর্বোচ্চ জয়ের রেকর্ডটাও মেসির দখলে। বেনজেমা বলছেন, স্বপ্নের ট্রফিটার কথা সারাক্ষণই মাথায় ঘুরে তারও। 

তিনি বলেন, দেখুন ব্যালন ডি অর এমন একটা ব্যাপার, সারাক্ষণই আপনার মাথায় বিষয়টা ঘুরবে। ছোটবেলা থেকেই ব্যালন ডি অর জয়ের স্বপ্ন ছিল। এক মুহূর্তের জন্য মাথা থেকে এটি সরাতে পারি না। এ বছর এটি বাতিল হওয়ায় খুব খারাপ লাগছে। 

রিয়াল মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন বেনজেমা। ফ্রান্সের হয়ে জিতেছেন বিশ্বকাপ ট্রফি। তবে সবকিছুর চেয়েও নিজ দেশের হয়ে বিশ্বকাপ জয়কে সবার আগে এগিয়ে রাখছেন এই ফরোয়ার্ড। এমনকি ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফির বিনিময়েও ১ বিশ্বকাপ ছাড়তে রাজি নন বেনজেমা। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply